• বুধবার, ০৮ মে ২০২৪, ১১:০৭ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

সৈয়দপুরে এ্যমপ্যাথির উদ্যোগে শিক্ষার্থী রিফাতকে হুইল চেয়ার প্রদান

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরের হতদরিদ্র পরিবারের সন্তান প্যারাপ্লিজিয়া রোগে আক্রান্ত চলৎশক্তিহীন রিফাত হোসেনকে একটি হুইল চেয়ার প্রদান করা হয়েছে। বুধবার (২৮ ডিসেসসম্বর) দুপুরে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এ্যমপ্যাথির উদ্যোগে ওই হুইল চেয়ার প্রদান করা হয়।

উপজেলার হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী উপস্থিত থেকে ওই হুইল চেয়ারটি হস্তান্তর করেন। এ সময় বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এ্যমপ্যাথির সভাপতি সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু,পরিচালক মো. শফিকুল আলম, হাজারীহাট স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক শফিকুল ইসলাম চৌধুরী সোহাগ ও অসুস্থ রিফাত হোসেনের বাবা মো. ছাদেকুল ইসলাম এবং মা মেরিনা বেগমসহ অন্যান্যরা উপিস্থত ছিলেন।

প্রসঙ্গত, নীলফামারী সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের মুশরত ধুলিয়াপাড়ার (চৌধুরীপাড়া) রিকশাচালক মো. ছাদেকুল ইসলাম ও মেরিনা বেগম দম্পতি’র ছেলে মো. রিফাত ইসলাম (১৪)। উপজেলার হাজারীহাট স্কুল ও কলেজের স্কুল শাখার সপ্তম শ্রেণির মেধাবী শিক্ষার্থী সে। গত প্রায় এক বছর ধরে সে অসুস্থ। চিকিৎসকের পরীক্ষা-নিরীক্ষায় তাঁর প্যারাপ্লিজিয়া রোগ ধরা পড়ে। এতে তাঁর কোমর থেকে দুইটি পায়েই অচল হয়ে পড়ে। সে সম্পূর্ণরূপে হারিয়ে ফেলেছে চলৎ শক্তি। ইতোমধ্যে তাঁর চিকিৎসায় হতদরিদ্র পরিবারটি সহায় সম্পদ বিক্রি করে সর্বশান্ত হয়ে পড়েছে। অসুস্থ রিফাত হোসেনকে নিয়ে দৈনিক “কালের কন্ঠ’ পত্রিকায় একটি সচিত্র প্রতিবেদন করেন পত্রিকাটির সৈয়দপুর প্রতিনিধি তোফাজ্জল হোসেন লুতু। এতে হাজারীহাট স্কুল ও কলেজ কর্তৃপক্ষ এবং শিক্ষার্থী, লায়ন্স ক্লাব অব সৈয়দপুর সানফ্লাওয়ারসহ অনেকেই আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেন। বিভিন্নজনের আর্থিক সহায়তায় তাঁর চিকিৎসা করা হয়। কিন্তু তাতেও সে সুস্থ হয়ে উঠেনি অদ্যাবধি। বিশেষজ্ঞ চিকিৎসক জানিয়েছেন উন্নত চিকিৎসা পেলে রিফাত হোসেন আবার আগের মতো সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসবে। কিন্তু উন্নত চিকিৎসার আর্থিক সামর্থ্য নেই তাঁর পরিবারের। আর্থিক সংকটের কারণে বর্তমানে তার চিকিৎসাও করা সম্ভব হচ্ছে না। এদিকে, এখন অর্থাভাবে অনেকটাই বিনা চিকিৎসায় বাড়িতে বিছানায় শুয়ে শুয়ে দিন কাটছে তাঁর। তাই বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এ্যমপ্যাথির পক্ষ থেকে চলাচলের সুবিধার্থে মেধাবী শিক্ষার্থী রিফাতকে একটি হুইল চেয়ারম্যান প্রদান করা হয়েছে। অন্যদিকে, রিফাতের উন্নত চিকিৎসার জন্য তাঁর পরিবারের পক্ষে থেকে সমাজের সহৃদয়বান বিত্তশালী ও সম্পদশালীদের কাছে আর্থিক সাহায্যের জন্য অনুরোধ জানানো হয়েছে। সাহায্য পাঠানোর ঠিকানা : সঞ্চয়ী ব্যাংক হিসাব নং -৫৩১০০০২৯০৬২৩৮, সোনালী ব্যাংক লিঃ, সৈয়দপুর শাখা, নীলফামারী। বিকাশ নম্বর: ০১৯৯১-৫৮৬৮৪১ (ব্যক্তিগত)।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ